দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে: ইশরাক

October 14, 20200

ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ করেছেন বিএনপি নেতারা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে সেখান থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।

সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে ইশরাক হোসেন বলেন, ‘আমার বাবা একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ছিলেন। আমিও একজন গেরিলা মুক্তিযোদ্ধার মতো বাঁচতে চাই। আমরা আর কোনো অন্যায় বরদাস্ত করবো না। এ সরকারকে আমাদের সরাতে হবে। দেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। তাই আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি। ’

এ সময় বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। কিন্তু বৃষ্টি থাকায় কর্মসূচি তাড়াতাড়ি শেষ করে দেওয়া হয়।

মানববন্ধনে অংশ নেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, বিএনপি নেতা ইরফান ইবনে আমান, শাকিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
এমএইচ/আরবি/

#banglanews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *